Wednesday, December 21, 2011

শিহরন–মিফতাহ জামান

সংশয়ে এ মন দোলে, দিন কাটে তোমায় ভেবে,
ভাবি মনে মনে কোন শুভ লগনে দেখবো তোমাকে আবার কখন।
আমার এই দুচোখের তারায়, স্বপ্ন হয়ে তুমি ভাসো,
ডাকছি এইতো আমি, শুনছো নাকি তুমি এইতো আমি ফিরে দেখ।
আজ হঠাৎ কেন প্রানে অকারণে এ শিহরণ!
জানিনা তো কী হলো এমন যে ভালো লাগে না কোন কিছুই এখন।
আমার দু নয়ন জুড়ে সারাটাক্ষণ কেনো যে এখন,
থাকে শুধু তোমার স্বপন, সারাটাক্ষণ ভিরু এ মন করে কেমন।

তুমি আছো মিশে আমাতে, ভাবনাতে, প্রতিবেলায়,
আমি খুজি যে তোমারে, আলো আঁধারে তারার মেলায়।
বল তুমিও কি কখনো খুঁজেছ এ আমাকে,
নিশিরাতে, জোছনাতে তুমিও কি খুজেছিলে আমাকে?
আজ হঠাৎ কেন প্রানে অকারণে এ শিহরণ!
জানিনা তো কী হলো এমন যে ভালো লাগে না কোন কিছুই এখন।

তোমায় নিয়ে স্বপ্নগুলো এলোমেলো আমায় ভাবায়,
তোমার হাসি, চোখের পানি কেনো যে আমায় হাসায়-কাঁদায়!
চল নামি দূরের পথে একসাথে দুজনায়,
ছায়া সাথী হও আমার ভালবাসার পথচলায়।
আজ হঠাৎ কেন প্রানে অকারণে এ শিহরণ!
জানিনা তো কী হলো এমন যে ভালো লাগে না কোন কিছুই এখন।

No comments:

Post a Comment